শনিবার, ২১ জুলাই, ২০১৮

সৌরভ বর্ধন


সৌরভ বর্ধন

অনেক

হুম্  বাসি তো
খুউব বাসি, ভীষণ....

মুখে দেওয়া যাচ্ছে না একেবারে!

কার্বোনিফেরাস যুগের থেকে রেডি হয়ে আছি,

জ্বলছি এখন তোমার ঠোঁটে, তোমার হাড়ে.....







হাম্

তুমি নামে আমার এক প্রেমিকা ছিল
ভাসানের ধুলোয় মউ স্বাক্ষরে

একদিন সলতের নীল চোখে কর্নিয়া রেখে
হলো শামুকভাঙ্গা পরিচয়,
গুডমর্নিং বুদবুদ লেপে দেওয়া হলো
কেঁপে উঠল নাদব্রহ্ম অল্টিটিউড বৃষ্টি

লাবণ্য  সেকি লাবণ্য!






রইলো

এই বর্ষার আরও কয়েক বর্ষ আগে
আমার তুই নামে একটা বান্ধবী ছিল
তার চারিদিকে উৎসব উৎসব পরিবেশ

সে নিজে একটা হাজার পথের গ্রহ
তার বুকে এখনও দুটো উপগ্রহ বাস করে

আগাগোড়াই আমার কোনো কক্ষপথ নেই
তাই কান্না পেলেও রুমাল তেমন লাগতো না






তোমার

পড়ন্তবেলার রোদটুকু যা বলে
ততটুকুই বলে একটা পাখি একটা নদী
একমুঠো ধুলো চোখে রাখা একটা মেয়ে

তার নাম
কখনও ক্যাডবেরি কখনও মুক্তাশা

কখনও
আমার দ্বারা সম্ভব নয়, আমার প্রেম নেই
আমি বোধয় হাঁড়িচাচা! বা কবিতালিখিয়ে!






জন্য

প্রকাশ্যে আর কিছু বলা যায় না,
লোকে নির্লজ্জ স্বার্থপর বেহায়া বলবে

শেয়ারিং কেয়ারিং ফিলিং
এরপর এই সিরিজে যার আসার কথা
সেই নাকি আসেনি
   
তবু চলে গেছে পিছনে -
দুই আর তিনে পাঁচটি বছর        প্রেম!

এখন শুধু স্লিপ প্যারালাইসিস গেম।