রবিবার, ২১ জুন, ২০২০

মানিক বৈরাগী


মানিক বৈরাগী

মানুষের প্রতি

অ মানুষ আমাকে অল্প কিছু দিন সময় দাও, জিরোবার জন্য
অ মানুষ আমাকে অল্প কিছু দিন সময় দাও, নিজেকে গুছিয়ে নিবো
অ মানুষ আমাকে অল্প কিছু দিন সময় দাও, নিজেকে সাজিয়ে নিবো।

অ মানুষ এই অল্প ক'টাদিন তোমরা গুহাবাসী নয়, গৃহবাসী হও, জিরোও
  মানুষ এই অল্প ক'টাদিন তোমরা তোমাদের পরিবার কে সময় দাও
অ মানুষ এই অল্প ক'টাদিন তোমরা তোমাদের মগজ কে শান্তিতে ঘুমাতে দাও।

দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের শান্তি দিবো
দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের শীতলতা দিবো
দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের সুস্বাদু জল দিবো
দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের সুষম শস্যদানা দিবো
দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের সুস্বাদু ফলাহার দিবো
দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের বৃক্ষশোভিত সবুজছায়া দিবো
দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের হারানো বন ফিরিয়ে দিবো
দেখো এ ক'দিনে আমি তোমাদের জন্য আরও একহাজার বছরের সমুদ্রের মাৎস্য ভান্ডার দিবো।

অ মানুষ আমি কথা দিচ্ছি তোমাদের, তোমরা এ ধরিত্রীর খবু আদরের  লালিত  সন্তান
দয়া করে তোমরা ঘরে থাকো নিরাপদে থাকো, ধরিত্রীমাতার  শ্রেষ্ঠ মানবজাত।